আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জানুয়ারী ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

মুনাফা বেড়েছে এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের

LR-GLOBALশেয়ারবাজার রিপোর্ট : অর্ধবার্ষিকের শেষ তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’২০১৫) মুনাফা বেড়েছে এলআর গ্লোবাল অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি পরিচালিত মেয়াদি এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকের শেষ তিন মাসে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে দশমিক ০৫ টাকা। এর আগের বছর একই সময়ে ফান্ডটি ইউনিট প্রতি কোন মুনাফা করতে পারেনি।

এদিকে জুলাই থেকে ৩১ ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত এ ছয় মাসে ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে এক দশমিক ৬২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল দশমিক ০৯ টাকা। অর্থাৎ গতবছরের তুলনায় চলতি অর্থবছরের অর্ধবার্ষিকিতে ফান্ডটির মুনাফা ১৭০০ শতাংশ বেড়েছে।

এছাড়া চলতি অর্থবছরের প্রথম ছয় মাসে ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) হয়েছে দশমিক ১৪ টাকা। এর আগের বছর একই সময়ে এনওসিএফপিইউ ছিল দশমিক ১৪ টাকা। এদিকে চলতি অর্থবছরের প্রথম ছয় মাসে বর্তমান বাজার দরে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১ দশমিক ২৭ টাকা যা ৩১ মার্চ, ২০১৫ শেষে ছিল ৯ দশমিক ৬৫ টাকা। এছাড়া ক্রয় মূল্যে ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১ দশমিক ২৯ টাকা যা ৩১ মার্চ, ২০১৫ শেষে ছিল ১০ দশমিক ৮৩ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.