আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ জানুয়ারী ২০১৬, শনিবার |

kidarkar

অতিরিক্ত নম্বর না দেয়ার নির্দেশ

nahidশেয়ারবাজার ডেস্ক: পরীক্ষায় প্রাপ্ত নম্বরের অতিরিক্ত নম্বর না দেয়ার জন্য পরীক্ষকদের প্রতি কঠোর নির্দেশ প্রদান করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পাশাপাশি  প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে সংশ্লিষ্টদের আরও কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার সচিবালয়ে এসএসসি পরীক্ষা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি জানান, এবার ১৬ লাখ ৬১ হাজার ৫২৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে।

এসময় শিক্ষামন্ত্রী জানান, গতবারের চেয়ে এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ১ লাখ ৭২ হাজার ২৫৭ জন। এদিকে, এবারের পরীক্ষায় বহুনির্বাচনী বা এমসিকিউ অংশ পরীক্ষার প্রথম ভাগে এবং দশ মিনিটের বিরতি দিয়ে সৃজনশীল বা রচনামূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, ‘সামাজিক মাধ্যমে এটা ব্যাপকভাবে প্রচার হয়েছে। নানাজন নানারকম বিভ্রান্তি সৃষ্টির জন্য এগুলো করে। কেউ ব্যবসার জন্য করে আর কেউ সরকারের বিরুদ্ধে অপ্রচারের জন্য করে, আবার কেউ মজা করার জন্য করে।’

তিনি বলেন, ‘এগুলো যে কারণেই করুক এটা অন্যায়, অপরাধ। এগুলো বিটিআরসি দেখছে। তারা ব্যবস্থা গ্রহণ করবে। তাই আমি আশা করি প্রশ্নপত্র ফাঁস হওয়ার সম্ভাবনা এবার একেবারেই নেই।

এছাড়া, এবারের পরীক্ষার ফলাফলও ৬০ দিনের ব্যবধানে প্রকাশ করা হবে বলে জানান তিনি। (সময়টিভি)

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.