আজ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ফেব্রুয়ারী ২০১৬, সোমবার |

kidarkar

বাড়ছে ৩ ডেপুটি গভর্নরের চুক্তির মেয়াদ

ramitance_bbশেয়ারবাজার রিপোর্ট: কেন্দ্রীয় ব্যাংকে মেয়াদ শেষ হয়ে যাওয়া চার জনের মধ্যে তিন ডেপুটি গভর্নরের-ই চুক্তির মেয়াদ বাড়ছে। সোমবার সচিবালয়ে ভূটানের স্পিকার জিগমে ঝাংপো’র নেতৃত্বে এক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে এমন আভাস দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বাংলাদেশ ব্যাংকের চার ডেপুটি গভর্নরের মধ্যে তিনজনের (এস কে সুর চৌধুরী, আবু হেনা মো: রাজী হাসান ও নাজনীন সুলতানা) চুক্তি ভিত্তিক নিয়োগের মেয়াদ গত ২১ জানুয়ারি শেষ হয়েছে। ফলে তারা এখন আর অফিস করছেন না।
বাংলাদেশ ব্যাংক তো ডেপুটি গভর্নর (ডিজি) শূণ্য। কী করবেন? -সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন- হ্যাঁ, ওটা নিয়োগ দেওয়া হবে। এটা সে রকম কিছু নয়।

নতুন ডিজি নিয়োগ দেওয়া হবে কিনা? তা জানতে চাইলে তিনি বলেন- দেখা যাক। জনপ্রশাসনের সঙ্গে কথা বলতে হবে। আমার সমস্যা হচ্ছে, এদের (পুরনো ডিজিদের) এখন এক্সটেনশন না দিলে সার্চ প্রসেসে তিন মাস সময় লাগে।
নতুন যোগ্য লোক কি নেই? এ কথার জবাবে মুহিত বলেন, আছে, আছে। কিন্তু প্রসেসটা লম্বা।

বাংলাদেশ ব্যাংকে চুক্তি ভিত্তিক নিয়োগের সংখ্যা বেড়ে তিনি বলেন, গভর্নর, ডেপুটি গভর্নর সব সময়েই চুক্তি ভিত্তিক নিয়োগ দেওয়া হয়ে থাকে। আর চুক্তি ভিত্তিক হওয়া ভাল।

ভূটানের স্পীকারের নেতৃত্বে প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, তারা সৌজন্য সাক্ষাতে এসেছিলেন। প্রতিবেশি দেশগুলোর মধ্যে ভূটানের সঙ্গে বাংলাদেশের খুব ভাল সম্পর্ক রয়েছে। ভূটান সব সময়েই বাংলাদেশের সঙ্গে পারস্পরিক সম্পর্ক ও সহযোগিতা সম্প্রসারণে আগ্রহী। বাংলাদেশ সফরে এসে আলাপ-আলোচনায় তারা আনন্দিত।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.