আজ: রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ ফেব্রুয়ারী ২০১৬, মঙ্গলবার |

kidarkar

ড্রাগন সোয়েটারের আইপিওতে ২০ গুণ আবেদন

Dragon-Groupশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া বস্ত্র খাতের কোম্পানি ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের আইপিওতে ২০ গুণেরও বেশী আবেদন জমা পড়েছে । কোম্পানির ইস্যু ম্যানেজার সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এ কোম্পানির আইপিওতে ৮০০ কোটি টাকার আবেদন জমা পড়েছে। যা মোট আবেদনের ২০ গুণ।

এদিকে আগামী ১৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার সকাল ১০ টায়, ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটট, রমনা, ঢাকাতে অনুষ্ঠিত হবে এ কোম্পানির আইপিও লটারির ড্র।

ড্রাগন সোয়েটারের আইপিওতে স্থানীয় ও প্রবাসী বিনিয়োগকারীরা ১৭ থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত আবেদন করেছে। আর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৬১তম সাধারণ সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, আইপিওতে কোনো প্রকার প্রিমিয়াম ছাড়া ১০ টাকা অভিহিত মূল্যে ৪ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৪০ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছিল ৫০০টি শেয়ারে।

আর পুঁজিবাজার থেকে উত্তলিত টাকায় মেশিন ক্রয়,বিল্ডিং ও সিভিল কনস্ট্রাকশন, স্পেয়ার পার্টস ক্রয়, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির গত ৫ বছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৩৩ টাকা (ওয়েটেড এভারেজ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭৯ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে স্বদেশ ইনভেষ্টমেন্ট লিমিটেড।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.