আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে ধীরে ধীরে পড়তে থাকে এবং আধা ঘন্টা পর বাড়ে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচক সামান্য কমেছে। পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১৫০ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে  ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৪৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ১৩১টির আর অপরিবর্তিত রয়েছে ৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এসময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৪৯ কোটি ৭৩ লাখ ২২ হাজার টাকা।

এর আগে কার্যদিবসে অর্থাৎ বুধবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় ডিএসইর ব্রড ইনডেক্স ৯ পয়েন্ট কমে অবস্থান করে ৪ হাজার ৫৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১ হাজার ১০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১৯ পয়েন্ট কমে অবস্থান করে ১ হাজার ৭৪৫ পয়েন্টে। আর এ সময়ে টাকায় অংকে লেনদেন হয়েছিলো ২২৬ কোটি ৭৮ লাখ ৩৫ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৫৫৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ৮৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। যা টাকায় লেনদেন হয়েছে ৯ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.