আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

বঙ্গবন্ধুর ছবি বিকৃতি: এমপি লতিফের বিরুদ্ধে মামলা

latifশেয়ারবাজার ডেস্ক: নিজের ছবি এডিট করে বঙ্গবন্ধুর মাথা লাগিয়ে ব্যানার ফেস্টুন টাঙ্গানোর অভিযোগে চট্টগ্রামে সরকার দলীয় সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে দুটি মানহানির মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে প্রথম মামলাটি করেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা সাইফুদ্দিন আহমেদ রবি।

মামলায় বাদী স্বাধীনতার স্থাপতি, জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি বিকৃত করার মধ্য দিয়ে এম এ লতিফ মানহানিকর অপরাধ করেছেন। এজন্য এক হাজার কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল জানান, সংসদ সদস্য এমএ লতিফের বিরুদ্ধে ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় সাইফুদ্দিন আহমেদ মামলাটি করেছেন। এতে শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগ আনা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে উপ-পুলিশ কমিশনার মর্যাদার একজন কর্মকর্তাকে দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

একই অভিযোগে এমএ লতিফ এমপির বিরুদ্ধে অপর মামলাটি করেন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুর রহিম জিল্লু। এ মামলাটি করা হয়েছে এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল আলম মোহাম্মদ নিপুর আদালতে।

অভিযোগ উঠেছে, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম সফর উপলক্ষে নগরীর আগ্রাবাদ বন্দর এলাকায় এমএ লতিফ বেশ কয়েকটি বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার ও বিলবোর্ড লাগান।

এসব বিলবোর্ডে লতিফ তার কাবুলিওয়ালা পাঞ্জাবি পরিহিত ছবি এডিট করে বঙ্গবন্ধুর মুখ লাগিয়ে দেন।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.