আজ: বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

সপ্তাহ শেষ নেতিবাচক প্রবণতায়

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নেতিবাচক প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকে ধীরে ধীরে পড়তে থাকে এবং আধা ঘন্টা পর বাড়ে সূচক। প্রথম ঘন্টা পর থেকে শেষ পর্যন্ত মিশ্র প্রবণতা বিরাজ করে। দিনশেষে সূচক সামান্য কমার পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও আগের দিনের তুলনায় কিছুটা কমেছে লেনদেন।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৪২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ১২২টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আজ বাজারে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৩৪২ কোটি ৪৫ লাখ ১৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স ১৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪ হাজার ৫৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১ হাজার ১০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ৭৪৭ হাজার টাকা। ওইদিন লেনদেন হয়েছিলো ৪১৪ কোটি ৬২ লাখ ৭১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৭২ কোটি ১৭ লাখ ৫৪ হাজার টাকা বা ১৭.৪১ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৫৪৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ১০৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ২৫ কোটি ৯৩ লাখ ২ হাজার টাকা।

এর আগের কার্যদিবসে সিএসইর সাধারণ মূল্যসূচক ৪৭ পয়েন্ট কমে অবস্থান করে ৮ হাজার ৫৬২ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ২৮ কোটি ৪১ লাখ ৭৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.