আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

ডোরিন পাওয়ারের আইপিও বন্ধে আদালতে রিট

doreen powerশেয়ারবাজার রিপোর্ট: জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) কার্যক্রম স্থগি করতে আদালতে রিট করা হয়েছে। বৃহস্পতিবার ৪ ফেব্রুয়ারি হাইকোর্টে এ কোম্পানির আইপিও স্থগিত করতে রি করা হয়েছে বলে শেয়ারবাজারনিউজ ডটকমকে জানিয়েছেন বাদী পক্ষ্যের আইনজীবী মো: তৌফিকুল ইসলাম।

তিনি জানান, বর্তমান মন্দা বাজার পরিস্থিতিতে অতিরিক্ত প্রিমিয়াম ও ঋণে জর্জরিত কোম্পানি ডোরিন পাওয়ারের আইপিওতে বিনিয়োগকারীরা দীর্ঘমেয়াদে ক্ষতিগ্রস্ত হবেন। এ কারণে তিনজন বিনিয়োগকারীর পক্ষ থেকে এ কোম্পানির আইপিও স্থগিত করতে আজ হাইকোর্ট ডিভিশনে রিট রা হয়েছে। আগামী রোববার এ কোম্পানির শুনানী হবে বলে আইনজীবী মো: তৌফিকুল ইসলাম।

উল্লেখ্য, গত ২৪ জানুয়ারি অ্যাডভোকেট মো: তৌফিকুল ইসলাম বিনিয়োগকারী মো: রফিকুল ইসলাম (বিও অ্যাকাউন্ট নং : ১২০৩০৪০০২৩৫৪৯২১২), এসকে এনামুল কবির (বিও অ্যাকাউন্ট নং : ১৬৫৪২০০৪৭০৮৭৯৫১) এবং ফেরদোসি আফরোজ (বিও অ্যাকাউন্ট নং : ১২০২৮৮০০০৬৪১৯৬১৭)  পক্ষ থেকে ডোরিন পাওয়ারের আইপিও স্থগিত করতে উকি নোটিশ পাঠায়। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড.এম খায়রুল হোসেন, নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান, কোম্পানির চেয়ারম্যান পারভিন আলম, ব্যবস্থাপনা পরিচালক তাহজীব আলম সিদ্দিক,ডিরেক্টর ডেভলপমেন্ট মোস্তফা মঈন,এলায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের সিইও নাসরিন সুলতানা বরাবর উকিল নোটিশ পাঠানো হয়। উকিল নোটিশে এ কোম্পানির অতিরিক্ত প্রিমিয়াম বর্জন করে প্রিমিয়াম ছাড়া আইপিওর অনুমোদনের অনুরোধ জানানো হয়।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.