আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ ফেব্রুয়ারী ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

সপ্তাহ শেষ ইতিবাচক প্রবণতায়

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতা শেষ হয় লেনদেন। এদিন শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও আড়াই ঘন্টা পর ঘুরে দাড়ায় বাজার। বৃহস্পতিবার সূচক বাড়লেও কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। পাশাপাশি টাকার অংকেও লেনদেন সামান্য কমেছে।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৮৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৫৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আজ ডিএসইতে মোট ৪৪০ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স ১.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৮০ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৫৯ পয়েন্ট। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪৭১ কোটি ২২ লাখ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৩০ কোটি ৪৫ লাখ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬০৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১২৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির। আজ সিএসই-তে মোট লেনদেন হয়েছে ৩০ কোটি ৮ লাখ টাকা।

এর আগে মঙ্গলবার সিএসই সাধারণ মূল্যসূচক ৯.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫৯৭.৬১ পয়েন্ট। ওইদিন লেনদেন হয়েছিল ৩০ কোটি ৩৮ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.