আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ ফেব্রুয়ারী ২০১৬, সোমবার |

kidarkar

বিচারকদের বেতন বাড়লো

justiceশেয়ারবাজার রিপোর্ট : বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস সদস্যদের ‘বেতন, ভাতা এবং অন্যান্য সুযোগ-সুবিধা নির্ধারণ’ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এতথ্য জানান।

জানা যায়, সিনিয়র জেলা জজদের বেতন ৪০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৭৮ টাকা সুপারিশ করা হয়েছে। তারা সচিবদের মতো বেতন পাবেন। জেলা জজ ও সম পর্যায়ের কর্মকর্তাদের সর্বোচ্চ ৭০ হাজার ৯২৫ টাকা থেকে বাড়িয়ে ৭৬ হাজার ৩৫০ টাকা টাকা পর্যন্ত সুপারিশ করা হয়েছে। অতিরিক্ত জেলা ও দায়রা জজের ক্ষেত্রে সর্বোচ্চ ৭৫ হাজার ৮৮০ টাকা সুপারিশ করা হয়। যুগ্ম ও জেলা জজদের ক্ষেত্রে ৭৫ হাজার ৪৬০ টাকা এবং সিনিয়র সহকারী জজদের সুপারিশ করা হয়েছে ৭২ হাজার ২১০ টাকা। সহকারী জজদের ২৫ হাজার থেকে ৬৪ হাজার ৪৩০ হাজার টাকা সুপারিশ করা হয়েছে। জাতীয় বেতন স্কেলে যে হারে বেড়েছে সে অনুযায়ী সুপারিশ করা হয়েছে। অন্য বেতন স্কেলের মতোই ২০১৫ সালের ১ জুলাই থেকে এই কাঠামো বাস্তবায়ন হবে। আর গত বছরের ৩০ জুন থেকে ভাতা পাবেন তারা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.