আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ ফেব্রুয়ারী ২০১৬, সোমবার |

kidarkar

সূচকের পাশাপাশি ৫৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে

22 Febশেয়ারবাজার রিপোর্ট : সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। পাশাপাশি আজ ৫৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে । তবে আজ ডিএসই-তে লেনদেন বেড়েছে।

এদিকে দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে।

আজ দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৮১টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আজ ডিএসইতে মোট ৪৬৮ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এর আগের দিন ডিএসইর ব্রড ইনডেক্স ছিল ৪৫৮৭ পয়েন্ট। ডিএসই শরিয়াহ সূচক ছিল ১১২৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৭৬৬ পয়েন্ট। এদিন ডিএসইতে মোট ৪৪০ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ২৭ কোটি ৯১ লাখ টাকা।

এদিকে দিনশেষে সিএসই সাধারন মূল্যসূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৬০৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ১৪০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। আজ সিএসই-তে মোট লেনদেন হয়েছে ২৯ কোটি ৭৮ লাখ টাকা।

এর আগের দিন সিএসই সাধারন মূল্যসূচক ছিল ৮৬০৬ পয়েন্ট। এদিন সিএসই-তে মোট লেনদেন হয়েছে ৩০ কোটি ৮ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.