আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ ফেব্রুয়ারী ২০১৬, মঙ্গলবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

BBBশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উবর্র্ধমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই উত্থান থাকলেও প্রথম ঘন্টা পর পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ২১৯ কোটি  টাকা।

উল্লেখ্য, ২১শে ফেব্রুয়ারি, রোববার আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শেয়ারবাজার বন্ধ থাকে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৩১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৭৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১০০টির আর অপরিবর্তিত রয়েছে ৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ২১৯ কোটি ৫৬ লাখ ৩৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর ১২ টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৬৯ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৬১ কোটি ৬৭ লাখ ৩৯ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৬৩৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ৭৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৬ কোটি ৯১ লাখ ২৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.