আজ: রবিবার, ২১ এপ্রিল ২০২৪ইং, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ ফেব্রুয়ারী ২০১৬, বুধবার |

kidarkar

সার্কিট ব্রেকারে দুই কোম্পানি

circuit breaker_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (২৪ ফেব্রুয়ারী) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২ কোম্পানির শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমায় স্পর্শ করে। এ দিন শেয়ারদর ১০ শতাংশ বেড়ে সার্কিট ব্রেকারে স্পর্শ করা কোম্পানিগুলো হল: সোনারগাও টেক্সটাইল এবং ঢাকা ডাইং। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

একই সময় সার্কিট ব্রেকারে স্পর্শ করা কোম্পানিগুলো বিক্রেতা সংকটে হল্টেড হয়। তাছাড়া শ্যামপুর সুগার এবং সাভার রিফ্যাক্টরীজ ক্রেতা সংকটে কোন লেনদেন হয়নি।

সর্বশেষ তথ্যমতে, সোনারগাও টেক্সটাইলের ৩ লাখ ৩ হাজার ৪৮৪টি শেয়ার ২১৬ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৩৬ লাখ ৩৬ হাজার টাকা। একই সময়ে কোম্পানির ১ লাখ ৫৬ হাজার ৬৩৪টি শেয়ার ১২.১০ টাকা দরে ক্রয়ের আবেদন থাকলেও কোন বিক্রয়ের আবেদন না থাকায় শেয়ারটি হল্টেড হয়। শেয়ারটিতে লেনদেন হওয়া সর্বশেষ দর ১২.১০ টাকা।

ঢাকা ডাইংয়ের ১৪ লাখ ৭৮ হাজার ৭০৬টি শেয়ার ৬৫১ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ১ কোটি ৮৯ লাখ ৮৩ হাজার টাকা। একই সময়ে কোম্পানির ৩ লাখ ৪২ হাজার ৩৬৮টি শেয়ার ১৩.২০ টাকা দরে ক্রয়ের আবেদন থাকলেও কোন বিক্রয়ের ছিল না। শেয়ারটিতে লেনদেন হওয়া সর্বশেষ দর ১৩.২০ টাকা।

অন্যদিকে, শ্যামপুর সুগার এবং সাভার রিফ্যাক্টরীজের কোন শেয়ার লেনদেন হয়নি। এর মধ্যে শ্যামপুর সুগারের শেয়ারে আগের দিনে ক্লোজ প্রাইজ ছিল ৬.৬০ টাকা এবং সাভার রিফ্যাক্টরীজের ছিল ৪৪.৯০ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.