আজ: সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ইং, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ ফেব্রুয়ারী ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

সপ্তাহ শেষ নিম্নমুখী প্রবণতায়

12784607_497116313803896_895999499_n (1)শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন।এদিন লেনদেন শুরুর ১০ মিনিট পর পড়ে যায় সূচক এবং প্রথম ঘন্টা পর ঘুড়ে দাড়ালেও দুই ঘন্টা পর টানা পতনের কবলে পড়ে বাজার। আজ ডিএসই-তে সূচক ০.২৬ শতাংশ এবং লেনদেন ৫ শতাংশ কমেছে। তবে আজকের বাজারে আর্থিক খাতের কোম্পানিগুলোর প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ লক্ষ্য করা গেছে।
বৃহস্পতিবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৬৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১৪৮টির আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। আজ ডিএসইতে মোট ৪৫৯ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।
এর আগের কার্যদিবসে ডিএসইর ব্রড ইনডেক্স ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৭ পয়েন্টে । এদিন ডিএসইতে মোট ৪৮৫ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২৫ কোটি ৩৫ লাখ টাকা অর্থাৎ ৫.২৩ শতাংশ বেড়েছে।
এদিকে দিনশেষে সিএসই সাধারণ মূল্যসূচক ৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫৭৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির। আজ সিএসই-তে মোট লেনদেন হয়েছে ৩৪ কোটি ৬৩ লাখ টাকা।
এর আগের দিন সিএসই সাধারণ মূল্যসূচক ছিল ৮৬১৬ পয়েন্ট। এদিন সিএসই-তে মোট লেনদেন হয়েছিল ৫২ কোটি ৭৯ লাখ।
শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.