আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ ফেব্রুয়ারী ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের  জন্য ৩১ ডিসেম্বর ও ৩১ অক্টোবর ২০১৫ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি। এগুলো হলো: সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ,  ওয়ান ব্যাংক এবং হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড। বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড:

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড   ৩১ অক্টোবর ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৩১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.৯৩ টাকা এবং শেয়ার প্রতি  কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ১০.৯৪ টাকা ।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ মে, বেলা সাড়ে ১১টায় রেজিস্টার্ড অফিসে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ মার্চ।

১৯৯৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

ওয়ান ব্যাংক লিমিটেড:

ওয়ান ব্যাংক লিমিটেড  ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের সাগে ১২ শতাংশ ক্যাশ ও সাড়ে ১২ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.২৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.৬৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মার্চ। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মার্চ।

২০০৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর সাড়ে ১২ শতাংশ ক্যাশ ও সাড়ে ১২ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড:

হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের ৩০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২৪.৮১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১০২.২৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ এপ্রিল। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ মার্চ।

১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ৩৮০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২৬.০৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ১৩২.৫৮ টাকা এবং শেয়ার প্রতি কর্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৩৯.৬২ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.