আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ ফেব্রুয়ারী ২০১৬, রবিবার |

kidarkar

মেশিনারিজ বিক্রি করবে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ

olympic industriesশেয়ারবাজার ডেস্ক: মেশিনারিজ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি অলিম্পিক ইন্ডাস্টিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্র এ তথ্য জানা গেছে।

জানা যায়, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত অলিম্পিক ইন্ডাস্ট্রিজের বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী কোম্পানিটির বলপয়েন্ট কলম, সিরিয়াল বারস এবং চাটনির উৎপাদন বন্ধের আবেদন বিনিয়োগ বোর্ডে দাখিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ আবেদনে বলপয়েন্ট কলম, সিরিয়াল বারস এবং চাটনির উৎপাদন কারখানার সনদ বাতিলেরও অনুরোধ জানানো হবে। পাশাপাশি ওই কারখানাগুলোর পরিত্যক্ত মেশিনারি ও যন্ত্রপাতি বিক্রয়ের অনুমতির জন্যও আবেদন করবে কোম্পানিটি।

উল্লেখ্য, চলতি বছরের ৩১ জানুয়ারি থেকে বলপয়েন্ট কলম, সিরিয়াল বারস এবং চাটনির উৎপাদন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল অলিম্পিক ইন্ডাস্ট্রিজ।

সূত্র অনুযায়ী, বলপয়েন্ট কলম, সিরিয়াল বারস এবং চাটনির উৎপাদনের জন্য ব্যবহৃত অনেক মেশিনারি ও যন্ত্রপাতির মেয়াদ ইতোমধ্যে উত্তীর্ণ হয়েছে। ফলে পরিত্যক্ত হিসেবে ক্রয়ের জন্য যুক্তিসংগত দাম দিতে আগ্রহী কারও সন্ধান পাওয়া গেলেই সেগুলো বিক্রয় করা হবে। আইআরসি, ইআরসি, টিন, ই-টিন, ভ্যাট রেজিস্ট্রেশন, ট্রেড লাইসেন্স, কারখানার সনদ, কারখানার নিবন্ধন ইত্যাদি বাতিল এবং প্রয়োজনীয় সংশোধনীর জন্য এই আবেদনপত্র আমদানি-রপ্তানি বিভাগের প্রধান নিয়ন্ত্রক, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), আয়কর ও ভ্যাট এবং সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা অথবা স্থানীয় ইউনিয়ন কাউন্সিলের চেয়ারম্যান, কারখানার প্রধান পরিদর্শক, ফায়ার সার্ভিস প্রভৃতি বিভাগেও এই আবেদন পাঠানো হবে।

বিনিয়োগ বোর্ডের অনুমোদনের উপর ভিত্তি করে পরিত্যক্ত মেশিনারি ও যন্ত্রপাতি বিক্রয়ের পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে; সাশ্রয়ী মূল্যে বিক্রি করা হবে সেগুলো। এসব পণ্যের ক্রেতার কাছেই মেয়াদোত্তীর্ণ মেশিনারি এবং যন্ত্রপাতিগুলো হস্তান্তর করা হবে।

এদিকে পরবর্তী বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের অনুমোদনের পরিপ্রেক্ষিতে বলপয়েন্ট কলম, সিরিয়াল বারস এবং চাটনি কারখানার মেশিনারি ও যন্ত্রপাতি এবং প্রাসঙ্গিক সনদ, পারমিট, নিবন্ধন সনদ ইত্যাদি বাতিল অথবা প্রয়োজনীয় পরিমার্জনের সিদ্ধান্ত নেওয়া হবে বলে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পক্ষ থেকে জানানো হয়েছে।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.