আজ: রবিবার, ২১ এপ্রিল ২০২৪ইং, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ মার্চ ২০১৬, বুধবার |

kidarkar

লেনদেনে গতি বাড়ছে

BAZARশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান পতনে চলছে লেনদেন। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের কিছুটা কমলেও বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৮৯ কোটি ৫৫ লাখ ৫১ হাজার টাকা। যা আগের কার্যদিবসে একই সময়ে লেনদেনের পরিমাণ ছিলো ১৪৯ কোটি ৯৮ লাখ ৭৮ হাজার টাকা।  সেই তুলনায় আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৯ কোটি ৫৭ লাখ ৩ হাজার টাকা।

বুধবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭১৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১১৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৮৯ কোটি ৫৫ লাখ ৫১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩০ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৪৯ কোটি ৯৮ লাখ ৭৮ হাজার টাকা।

 

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারন মূল্যসূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৯৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৬ কোটি ৯ লাখ ৮৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.