আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ মার্চ ২০১৬, রবিবার |

kidarkar

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট : সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেলা ১২টা পর্যন্ত সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। রোববার লেনদেন শুরু থেকেই সূচকের পতন ঘটতে থাকে পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১০৬ কোটি টাকা। অপরদিকে সিএসইতে আজ লেনদেন হয়েছে ৭ কোটি ৮০ লাখ টাকা।

রোববার দুপুর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৩৮ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৭৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭০৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ১৬২টির আর অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১০৬ কোটি ৯৭ লাখ ২২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৮৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭২৫ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৩৯ কোটি টাকা।

এদিকে আজ দুপুর ১২ টায় সিএসই সাধারন মূল্যসূচক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৩০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ৮৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৭ কোটি ৮৫ লাখ ৬০ হাজার টাকা।

এর আগের দিন সিএসই-তে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৯ কোটি ২৮ লাখ ৮৫ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.