আজ: বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ এপ্রিল ২০১৬, রবিবার |

kidarkar

উত্থানে সপ্তাহ শুরু

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরুতে কিছুটা উত্থান পতন থাকলেও শেষভাগে টানা বাড়ে সূচক। রোববার সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় কমেছে লেনদেন। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৩ কোটি টাকা।

দিন ডিএসই’তে দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৩৭৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৫৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৫০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৫ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬৭ টির, কমেছে ১০০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩৭৩ কোটি ৯৮ লাখ ৪২ হাজার টাকার শেয়ার।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৩৫৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৫২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৪৮ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৩১২ কোটি ৯৬ লাখ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৩৮ কোটি ৯৭ লাখ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮১৮৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৬ টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর ১২৬ টির, কমেছে ৭৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৯ কোটি ৪২ লাখ ৮৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবসে সিএসই সাধারণ মূল্যসূচক ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮১৪৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৫ কোটি ৯ লাখ ২৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.