আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ এপ্রিল ২০১৬, মঙ্গলবার |

kidarkar

এবার উড়ন্ত সেলফি স্টিক দিয়ে সেলফি তুলুন

flying selfie stickশেয়ারবাজার ডেস্ক: সেলফি স্টিকের দৈর্ঘ্য যদি আরো বেশি দরকার হয়, তাহলে তো সমস্যা। কিন্তু সমস্যার সমাধান হয়েছে দারুণ এক পদ্ধতিতে। এবার বহু দূর থেকে সেলফি তুলতে পারবেন উড়ন্ত সেলফি স্টিকের মাধ্যমে।

যন্ত্রটির নাম রোয়াম-ই। অস্ট্রেলিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠান ‘লো টি’ এটি বানিয়েছে। এটা ছোট আকারের ড্রোন ও ক্যামেরার এক অপূর্ব সমন্বয়।

প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ ডিরেক্টর ইয়ান ডাফেল জানান, আমাদের লক্ষ্য ছিল এমন একটি সেলফি স্টিক বানানো যা দূর থেকে ছবি তুলতে সক্ষম। সাধারণ সেলফি স্টিকের সমস্যা একটাই। এর দৈর্ঘ্য। অনেক জন মানুষ সেলফি তোলা সম্ভব হয় না। তাই স্টিকটিকে যদি ওড়ানো যায় তবেই সমস্যার সমাধান মেলে।

দুটো ব্লেডের এই যন্ত্রটি এ বছরের জুন থেকেই বাজারে আসবে। স্মার্টফোনের সঙ্গে সংযোগ ঘটিয়েই ছবি তোলা যাবে। এটি ৩৬০ ডিগ্রি কোণে ঘুরতে পারে। এ ছাড়া লাইভ ভিডিও করা সম্ভব। এতে ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তিও যোগ করা হয়েছে। ৮২ ফুট উঁচু থেকেও তা ফেসিয়াল রিকগনিশন করতে পারে যন্ত্রটি। ৫ মেগাপিক্সেল সেন্সর এবং কোয়াড-কোর এআরএম কর্টেক্স এ৭ প্রসেসরও দেওয়া হয়েছে।

এর পাখা দুটো খুলে রাখা যাবে। এটা ঝামেলাবিহীনভাবে পকেটেই বহন করা যাবে। এটা ৬০০ মিলিমিটারের পানির বোতলের চেয়ে বড় আকারের নয়।

রোমা-ই যন্ত্রটির দাম পড়বে মাত্র ৩৪৯ ডলার। এটি আমেরিকার লিলি ক্যামেরার প্রতিযোগী হবে বলে মনে করছেন নির্মাতারা। দামের দিক থেকেও লিলি ক্যামেরা দাম অনেক বেশি, ৮৯৯ ডলার। অসি প্রতিষ্ঠানটি এতে আরো নতুন ফিচার দিয়েছে। যেমন, স্মার্টফোনের ম্যাপ থেকে একে একটি নির্দিষ্ট স্থানে নিয়ে যাওয়া যাবে। আবার ফিরিয়েও আনা যাবে। সূত্র : হিন্দুস্তান টাইমস

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.