আজ: রবিবার, ১৬ জুন ২০২৪ইং, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

নিজের নামে পুরস্কার পাচ্ছেন টেলর সুইফট

শেয়ারবাজার ডেস্ক: সংগীত জীবনে গ্র্যামীসহ অনেক পুরস্কার পেয়েছেন মার্কিন গায়িকা টেলর সুইফট। এবার নিজের নামের পুরস্কার পাচ্ছেন তিনি। প্রথমবারের মতো দেওয়া হচ্ছে ‘টেলর সুইফট অ্যাওয়ার্ড’।

আগামী ১০ মে ৬৪তম বিএমআই পপ অ্যাওয়ার্ডস অনুষ্ঠান হবে ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে। এখানে সুইফকে পুরস্কারটি তুলে দেওয়া হবে জমকালো আয়োজনে। এ ছাড়া বিএমআই আইকন অ্যাওয়ার্ড পাবেন সংগীতশিল্পী ব্যারি ম্যান ও সিনথিয়া ওয়েইল।

অনুপম সৃজনশীল ও শৈল্পিক প্রতিভার সুবাদে এবং বিশ্বজুড়ে সংগীতপ্রেমীদের ওপর প্রভাব বিস্তারের স্বীকৃতি হিসেবে সুইফটের নামে পুরস্কার চালু হচ্ছে। ২৬ বছর বয়সী এই পপ সুপারস্টার নিজের গানের মাধ্যমে পপ সংস্কৃতিকে শিল্পকর্ম ও দুরন্ত উদ্দীপনায় রূপ দিয়েছেন বলে মনে করছে বিএমআই।

বিএমআই সহ-সভাপতি (লেখক/জনসংযোগ) বারবারা কেইন এক বিবৃতিতে বলেছেন, ‘তার গভীর প্রভাব শুধু সুরের বেলাতেই নয়, ব্যক্তিগত দৃঢ় বিশ্বাস ও অঙ্গীকারের মাধ্যমে মানদণ্ড তৈরি করেছেন যা সংগীতকে সবার কাছে মূল্যবোধ ও শ্রদ্ধার জায়গা দেয়। তাই টেলরকে সম্মানের সঙ্গে অনন্য ও বিশেষ পুরস্কার দেওয়াটা যথাযথ মনে করছি আমরা। তিনি নিজেও অনন্য ও বিশেষ একজন।’

বিএমআই পুরস্কারের ক্ষেত্রে কোনো শিল্পীর নাম ব্যবহারের ঘটনা এটাই প্রথম নয়। ১৯৯০ সালে সংস্থাটি প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসনকে দিয়েছিলো ‘মাইকেল জ্যাকসন অ্যাওয়ার্ড’।

বিএমআই হলো ব্রডকাস্ট মিউজিক, ইনকর্পোরেশন। সারাবছর যেসব পপ গান সবচেয়ে বেশি জনপ্রিয় হয় সেগুলোর সংগীতশিল্পী ও প্রযোজক-প্রকাশকদের পুরস্কার দেওয়া হয় এতে।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.