আজ: বুধবার, ১২ জুন ২০২৪ইং, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

ভুলেও যা করবেন না

news_imgশেয়ারবাজার ডেস্ক: মোবাইল ফোন। সবার জন্য নিত্যদিনের একান্ত বন্ধু! বয়ফেন্ড বা স্বামী দূরে রাখা যায়, কিন্তু মোবাইল ফোনকে নয়।

কারণ, মোবাইলটি কাছে থাকলে অন্তত তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। আর মোবাইল ফোনটি বিপদে যে পরম বন্ধু, সে কথা না বললেও বুঝতে কারও কষ্ট হওয়ার কথা নয়।

সঙ্গতকারণেই আপনার একান্ত প্রয়োজনীয় মোবাইল ফোনটির যত্ন নিতে হবে। বিশেষ করে এর চার্জ ধরে রাখাটাও জরুরি। যে কারণে অনেকেই মোবাইল ফোন কেনার আগে অন্যান্য বিষয়াধির সাথে এর ব্যাটারির স্থায়ীত্বও জেনে নেয়ার চেষ্টা করেন।

এবার তাহলে জেনে আসি, সবার প্রয়োজনীয় মোবাইল ফোনটির স্থায়ীত্ব এবং মোবাইলের চার্জ দীর্ঘ সময় ধরে কারতে কিছু টিপস-

১. প্যান্টের পিছনের পকেটে না রাখা: ছেলেদের কেউ কেউ প্যান্টের পিছনের পকেটে মোবাইল সেট রাখেন। ছেলে বা মেয়ে, কারও জন্যই এটি ঠিক নয়। কারণ, পিছনের পকেটে মোবাইল ফোন রাখলে হামেশাই বসে পড়েন এর উপর। এতে মোবাইল এবং তার ব্যাটারি দু’টোই ক্ষতি হয়। খুব বেশি চাপ পড়লে সেট ও এর ভিতরের ব্যাটারি দু’টোই ফেটেও যেতে পারে।

২. ব্যাগের ভিতর: মেয়েরা অনেকেই ব্যাগের ভিতর মোবাইল ফোন রাখেন। কিন্তু অত্যধিক ঠান্ডা বা গরমে ব্যাটারি খুব দ্রুত ডাউন হয়ে যায়। তাই ঠান্ডায় এটা করা যেতেই পারে। ব্যাগের গভীরে জামা কাপডের মধ্যে ঢুকিয়ে রাখলে অনেকক্ষণ ব্যাটারি সচল থাকে। কিন্তু ভুলেও গরমে এটা করতে যাবেন না। বেশি তাপে ব্যাটারি নষ্ট হয়ে যায়।

৩. সমুদ্রের কাছাকাছি: বেড়াতে গেছেন উপভোগ তো করবেনই, কিন্তু একটু সামলে। আপনার সব সময়ের সঙ্গী মোবাইল ফোনের কথা ভুলবেন না। ভুলেও সমুদ্রের কাছাকাছি ফোন নিয়ে যাবেন না। প্রয়োজনে হোটলেই রেখে আসুন। কারণ, আপনার ত্বকের মতোই ফোনও পুড়ে যায়।

৪. আগুনের কাছে রাখবেন না: আগুনের কাছাকাছি রাখলে ফোন খারাপ হয়ে যেতে পারে। গরমের জন্যই এটা হয়। রান্না করার সময়টা ফোন নিজের থেকে একটু দূরে রাখুন।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.