আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ এপ্রিল ২০১৬, শনিবার |

kidarkar

৭০ কোটি টাকা ঋণ নেবে এনভয় টেক্সটাইল

envoyশেয়ারবাজার রিপোর্ট : স্বল্প মেয়াদে ৭০ কোটি টাকা ঋণ নেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেড। কোম্পানিটির জন্য এ ফান্ড সংগ্রহ করবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৬ এপ্রিল বুধবার ৭০ কোটি টাকার ফান্ড সংগ্রহের জন্য একটি চুক্তি স্বাক্ষর হয়। এতে স্বাক্ষর করেন এনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুবউদ্দীন আহমেদ এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস এর ব্যবস্থাপনা পরিচালক এরশাদ হোসেন।

৭০ কোটি টাকার এ ফান্ডে বিনিয়োগ করবে পূবালী ব্যাংক, প্রাইম ব্যাংক এবং ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন এন্ড ডেভেলপমেন্ট কোম্পানি অব বাংলাদেশ (আইপিডিসি)।

এ প্রসঙ্গে এনভয় টেক্সটাইলের কোম্পানি সেক্রেটারি মো: সাইফুল ইসলাম চৌধুরী শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, ৬ মাসের (১৮০ দিন) জন্য ৯ শতাংশ সুদ হারে আমরা সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্স  থেকে এ ফান্ড সংগ্রহ করছি।

তিনি আরও বলেন, ওয়ার্কিং ক্যাপিটাল বাড়ানোর পাশাপাশি কোম্পানির কিছু মেশিনারিজ ক্রয়ের জন্য এ ফান্ড সংগ্রহ করা হচ্ছে। পাশাপাশি এ ফান্ড দিয়ে কোম্পানির আগের নেয়া ঋণ সমন্বয় করা হবে।

প্রসঙ্গত, এনভয় টেক্সটাইলস ডেনিম পণ্য উৎপাদনে বাংলাদেশের অন্যতম শীর্ষ একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির বার্ষিক টার্নওভার বর্তমানে ৫.৪৭ বিলিয়ন টাকা।

এদিকে, পরিবেশ বান্ধব কারখানা তৈরি এবং ব্যবস্থাপনা নিশ্চিত করায় যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান ইউএস গ্রীন বিল্ডিং কাউন্সিলের কাছ থেকে এলইইডি (লিডারশীপ ইন এনার্জি এন্ড এনভারনমেন্টাল ডিসাইন) প্লাটিনাম স্কোর পেয়েছে এনভয় টেক্সটাইল। বাংলাদেশে বস্ত্র খাতের কোম্পানিগুলোর মধ্যে এনভয় টেক্সটাইলই প্রথম প্লাটিনাম স্কোর অর্জন করেছে। আর এ স্কোর পাওয়ায় বিদেশে এনভয় টেক্সটাইলের সুনাম আরও বাড়বে বলে মনে করছে কোম্পানি কর্তৃপক্ষ।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.