আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ এপ্রিল ২০১৬, সোমবার |

kidarkar

সূচক ও লেনদেন কমেছে

bazar 22শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে শেষ হয় লেনদেন।এদিন শুরুতে উত্থান পতন থাকলেও আধা ঘন্টা পর টানা পতনের কবলে পরে বাজার। সোমবার সূচকের পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। আর টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেনও কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৮ কোটি টাকা।

সোমবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪০১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৭৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২১ কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭৯ টির, কমেছে ২০৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪১৮ কোটি ৫৩ লাখ ২৫ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স ১১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪৩১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১০৭০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৬৮১পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৪৬৩ কোটি ৭০ লাখ ৭১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৪৫ কোটি ১৭ লাখ ৪৬ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ৫৪ পয়েন্ট কমে অবস্থান করে ৮২৩৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৫ টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০ টির, কমেছে ১৬২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪ কোটি ৮৯ লাখ  টাকা।

এর আগের কার্যদিবসে সিএসই সাধারণ মূল্যসূচক ২২ পয়েন্ট কমে অবস্থান করে ৮২৮১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৯ কোটি ৮৩ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.