আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ এপ্রিল ২০১৬, মঙ্গলবার |

kidarkar

সূচক ও লেনদেনে উত্থান

bazar 2শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। এদিন শুরুতে উত্থান পতন থাকলেও ১১ মিনিট পর টানা বাড়তে থাকে সূচক এবং আড়াই ঘন্টা পর বিক্রয়ের চাপে টানা পরতে থাকে বাজার। মঙ্গলবার সূচক বাড়লেও কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেনও কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭৪ কোটি টাকা।

মঙ্গলবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪০৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৬৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৭৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৭ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২৬ টির, কমেছে ১৩৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৭৪ কোটি ৯৬ লাখ ৬৪ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ২৯ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪০১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১০৬৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করে ১৬৭৩পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৪১৮ কোটি ৫৩ লাখ ২৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৫৬ কোটি ৪৩ লাখ ৩৯ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮২৪২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪০ টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪ টির, কমেছে ১১৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯ টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪ কোটি ৩৩ লাখ  টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.