আজ: বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ইং, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ এপ্রিল ২০১৬, শনিবার |

kidarkar

সাপ্তাহিক ব্যবধানে কমেছে ডিএসই‘র পিই রেশিও

PE_SharebazarNews copyশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের ব্যবধানে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কমেছে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বর্তমানে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৪.৫১ পয়েন্টে । আগের সপ্তাহে যা ছিল ১৪.৫৬ পয়েন্ট। সে হিসেবে আলোচিত সপ্তাহে ডিএসইতে পিই রেশিও কমেছে ০.০৫ পয়েন্ট বা ০.৩৪ শতাংশ।

বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৬ দশমিক ২ পয়েন্টে, সিমেন্ট খাতের ২৬ দশমিক ৯ পয়েন্ট, সিরামিক খাতের ২৩ দশমিক ১ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৯ দশমিক ৪ পয়েন্ট, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ৩৪ দশমিক ২ পয়েন্ট, জ্বালানি ও বিদ্যুৎ খাতের ১৩ দশমিক ৮ পয়েন্ট, সাধারণ বিমা খাতের ১০ দশমিক ৫ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতের ৪১ দশমিক ৬ পয়েন্টে, পাট খাতের মাইনাস ৩১ দশমিক ২ পয়েন্ট, বিবিধ খাতের ২৭ পয়েন্ট, এনবিএফআই ১৭ দশমিক ৩ পয়েন্ট, পেপার অ্যান্ড প্রিন্টিং খাতের ২৭ দশমিক ১ পয়েন্ট, ওষুধ ও রসায়ন খাতের ২১ পয়েন্ট, সেবা ও আবাসন খাতের ২৫ দশমিক ৫ পয়েন্ট, ট্যানারি খাতের ২৫ দশমিক ৩ পয়েন্ট, টেলিযোগাযোগ খাতের ১৬ দশমিক ৮ পয়েন্ট, বস্ত্র খাতের ১০ দশমিক ৫ পয়েন্ট এবং ভ্রমণ ও অবকাশ খাতে পিই রেশিও অবস্থান করছে ২৪ দশমিক ৫ পয়েন্টে।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.