আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ এপ্রিল ২০১৬, রবিবার |

kidarkar

সূচকের পতনে চলছে লেনদেন

17-4-16শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (১৭ এপ্রিল) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন চলছে সকাল থেকেই। এ দিন শুরু থেকেই মাঝে মাঝে কিছুটা উত্থানের ঝলকানি দেখালেও মোটের ঘরে পতন। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের সাথে সাথে কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। একই সময়ে  টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় মন্থরতা। অলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১০৫ কোটি টাকা। যা আগের দিনের তুলনায় ৪৮ কোটি টাকা কম।

রোববার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৯১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৭৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৩৯টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে মোট লেনদেন হয়েছে ১০৪ কোটি ৯৬ লাখ ১৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবসের একই সময়ে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪১১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১০৬৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৮৩ পয়েন্টে। ঐ সময়ে লেনদেন হওয়া ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছিল ১০২টির, কমেছে ১১৭টির আর অপরিবর্তিত ছিল ৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। একই সময়ে মোট লেনদেন হয়েছে ১৫৩ কোটি ১১৭ লাখ ৫৯ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮২৩০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ৯১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৫ কোটি ৯৮ লাখ ৪৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.