আজ: শনিবার, ১৫ জুন ২০২৪ইং, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ জুন ২০১৬, শনিবার |

kidarkar

ফেসবুক মেসেঞ্জারে নতুন নতুন ফিচার!

Facebook_massenger_shrebazar_news_1শেয়ারবাজার ডেস্ক: ফেসবুক মেসেঞ্জারে একের পর এক নতুন নতুন ফিচার যোগ করা হচ্ছে। বিশ্বজুড়ে ৯০০ মিলিয়নের বেশি মানুষ ব্যবহার করে ইনস্ট্যান্ট মেসেজিং ও ভিডিওকলের এই অ্যাপ। মেসেঞ্জারে নতুন করে যোগ করা হয়েছে একটি হোম ট্যাব, বার্থডে রিমাইন্ডার ও ফেভারেট সেকশন। নতুন এই ইন্টারফেসের কারণে ব্যবহারকারীর মেসেঞ্জারে ঢুকলেই নতুন আসা মেসেজের পাশাপাশি ফেভারেট সেকশনটি দেখতে পাবেন।

ব্যবহারকারী যাঁদের সঙ্গে বেশি মেসেজ আদান-প্রদান করে থাকেন, তাঁরাই থাকবেন এই লিস্টে। এ ছাড়া ফেসবুকের চ্যাটিং অপশনের মতো একটি ‘অ্যাকটিভ নাউ’ অপশন চালু করা হয়েছে, যার মাধ্যমে চ্যাটবক্সে অ্যাকটিভ মেম্বারদের দেখতে পাবেন ব্যবহারকারী। সেই সঙ্গে থাকবে বার্থডে রিমাইন্ডার।

মেসেঞ্জারে আরো যোগ করা হয়েছে সার্চ অপশন, যার মাধ্যমে ব্যবহারকারীরা মেসেঞ্জারে পুরোনো মেসেজ খুঁজে বের করতে পারবেন। এটা অনেকটা ফেসবুকের ইনবক্সে সার্চ অপশনের মতো করেই কাজ করবে।

এসব নতুন ফিচারের ব্যাপারে মেসেঞ্জারের পক্ষ থেকে এক ব্লগপোস্ট জানানো হয়েছে, এসব আপডেট এবং রিডিজাইন করা হয়েছে মেসেঞ্জারকে ব্যবহারকারীদের কাছে আরো সহজ করে তোলার জন্য। যাতে ব্যবহারকারীরা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো এখানে পান।

আপডেটগুলো সম্পর্কে জানিয়ে ব্লগপোস্টে বলা হয়েছে, ‘মেসেঞ্জার কনভারসেশনকে আরো প্রাণবন্ত ও সহজ করা যায়, আমরা সে চেষ্টাই করছি। তাই প্রতিনিয়ত মেসেঞ্জারকে আপডেট করা হচ্ছে এবং এই আপডেট প্রক্রিয়া চলতেই থাকবে।’

কয়েক দিন আগে মেসেঞ্জার থেকে এসএমএস করার সুবিধা চালু করেছে ফেসবুক। বিশ্বজুড়ে অ্যানড্রয়েড ব্যবহারকারীরা এই সুবিধা ভোগ করতে পারবেন। এর আগে গ্রুপ কলিং ও ভিডিও কলিংয়ের সুবিধা যোগ করা হয়েছিল এতে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.