আজ: রবিবার, ১৬ জুন ২০২৪ইং, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ জুন ২০১৬, রবিবার |

kidarkar

পতনে চলছে লেনদেন

Untitledশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ৪০ মিনিট পর টানা পড়তে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১২৮ কোটি টাকা।

রোববার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৯০ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭২৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১৫৭টির আর অপরিবর্তিত রয়েছে ৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১২৮ কোটি ১৯ লাখ ৩৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪০৪ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১০৮৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৩৩ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৪০ কোটি ৪১ লাখ ৭২ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮২২৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ৯২ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৫১ লাখ ২৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.