আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জুন ২০১৬, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ন্যাশনাল ফিড, সিএসইতে ফারইস্ট লাইফ

গেইনারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (২০ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিবিধ খাতের কোম্পানি ন্যাশনার ফিড মিলস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সোমবার ডিএসইতে ন্যাশনাল ফিডের শেয়ারদর ৫.২৬ শতাংশ বা ১.২০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ৩৭ লাখ ৭২ হাজার ৬৭৪টি শেয়ার ১ হাজার ৯৭৪ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৯.১০ টাকা থেকে ২০.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২০.২০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ১৫.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৭.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে গ্লোবাল হ্যাভী কেমিক্যালের দর বেড়েছে ৪.৮৫ শতাংশ, প্রগতী ইন্স্যুরেন্সের ৩.৯১ শতাংশ, স্যালভো কেমিক্যালের ৩.৭০ শতাংশ, এ্যাপেক্স ট্যানারীর ৩.৪৮ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৩.৪৭ শতাংশ, শাহজিবাজার পাওয়ারের ২.৪৪ শতাংশ, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ২.১৩ শতাংশ, এ্যাপেক্স ফুডসের ২.০১ শতাংশ এবং মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ১.৮৯ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ফারইস্ট লাইফের শেয়ারদর ১০ শতাংশ বা ৬.২০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এর মোট ১ শত শেয়ার লেনদেন হয়।

এ দিন কোম্পানির শেয়ারদর ৬৮.২০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৬০.৭০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৮০.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ফিনিক্স ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ১০ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৭ শতাংশ, ন্যাশনাল ফিডের ৫.৭৯ শতাংশ, গ্লোবাল হ্যাভী কেমিক্যালের ৪.৮৭ শতাংশ, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৬৯ শতাংশ, স্যালভো কেমিক্যালের ৩.৭০ শতাংশ, শাহজিবাজার পাওয়ারের ৩.৩৪ শতাংশ, রুপালী ব্যাংকের ৩.৩১ শতাংশ এবং ফাইন ফুডসের শেয়ারদর বেড়েছে ২.৭৪ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.