আজ: বুধবার, ১৯ জুন ২০২৪ইং, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুন ২০১৬, মঙ্গলবার |

kidarkar

সূচকের উত্থান পতনে চলছে লেনদেন

bazar 1শেয়ারবাজার রিপোর্ট:  সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে কিছুটা নিম্নমুখী থাকলেও ২০মিনিট পর উত্থানে ফিরে বাজার এবং প্রথম ঘন্টায় মাথায় ফের পড়তে থাকে। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৯ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৬৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭১১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১০১টির আর অপরিবর্তিত রয়েছে ৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৩৯ কোটি ৬৩ লাখ ৬৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করে ৪৩৭৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১০৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৭১৭ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৫৮ কোটি ২৮ লাখ ৫৮ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮১৬৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ৭৮ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৮৭ লাখ ১০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.