আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুন ২০১৬, মঙ্গলবার |

kidarkar

ফেসবুক মেসেঞ্জারে ফুটবল!

Facebook_massenger_shrebazar_news_1শেয়ারবাজার ডেস্ক: আরেকটি নতুন গেম যোগ হলো ফেসবুক মেসেঞ্জারের গেম লিস্টে। বাস্কেটবল ও দাবার পাশাপাশি এখন থেকেমেসেঞ্জারের চ্যাটবক্সে ফুটবল নিয়ে মেতে উঠতে পারবেন ব্যবহারকারীরা। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে এই খবর।

মেসেঞ্জারে গেম খেলতে হলে বাস্কেটবল খেলার রীতি অনুসরণ করতে হবে। যে বন্ধুটিকে আপনি এই গেমের চ্যালেঞ্জ ছুড়ে দিতে চান তাঁকে মেসেঞ্জারের ইমো লিস্ট থেকে ফুটবলের একটি ইমো মেসেজ করে পাঠান।

এবার সেই ফুটবল ইমোতে ক্লিক করলেই শুরু হবে ফুটবল গেম। তবে বাস্কেটবলের মতো এবার ফুটবলকে কোনো জালে পাঠাতে হবে না। বরং এই গেমে আপনি কতক্ষণ ফুটবলকে শূন্যে ভাসিয়ে রাখতে পারবেন সেটাই হবে আপনার জয়। ফুটবলটিকে যতবার ক্লিক করে নিচে পড়ে যাওয়া থেকে রক্ষা করা যাবে, ততই পয়েন্ট বাড়তে থাকবে। অনেকটা ফ্ল্যাপি বার্ড গেমের মতো- সেখানেও পাখিকে কখনোই মাটিতে পড়তে দেওয়ার উপায় নেই।

গেমটি খেলার জন্য মেসেঞ্জারের সর্বশেষ সংস্করণটির দরকার হবে। আইওএস এবং অ্যানড্রয়েড উভয় প্লাটফর্মের সর্বশেষ সংস্করণে যুক্ত করা হয়েছে ফুটবল গেম। বাস্কেটবল কিংবা দাবা থাকছে যথারীতি।

বাস্কেটবল খেলার জন্য বাস্কেটবল ইমো মেসেজ করে পাঠাতে হবে অপরপ্রান্তের বন্ধুকে। অন্যদিকে দাবা খেলতে হলে প্রতিপক্ষকে মেসেজ করতে হবে @fbchess লিখে। দাবার বোর্ডের দেখা মিলবে তখন মেসেঞ্জারের পর্দায়।

বেশ কিছুদিন ধরে ফেসবুক মেসেঞ্জারকে স্বকীয় একটি প্লাটফর্ম হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এর পরিপ্রেক্ষিতে নিত্যনতুন সব ফিচার যোগ করে যাচ্ছে তারা। মেসেঞ্জারে গেম খেলার সুবিধা চালু করার ঘোষণা বেশ পুরোনো। বাস্কেটবল দিয়ে শুরু হলেও সেখানেই যে তারা থেমে থাকছে না তার আভাস মিলছে নতুন সব গেম উন্মোচন করার মধ্যে দিয়ে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.