আজ: বুধবার, ১৯ জুন ২০২৪ইং, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ জুন ২০১৬, বুধবার |

kidarkar

ধর্মীয় বাহাসে সুন্নী আলেমদের কাছে ওহাবী তাবলীগ জামাতিদের পরাজয়

sunni

শেয়ারবাজার রিপোর্ট: সৈয়দপুরে অনুষ্ঠিত এক ধর্মীয় বাহাসে আহলে সুন্নাত ওয়াল জামাতের কাছে পরাজিত হয়েছে ওহাবী তাবলীগ জামাতের আলেমরা।

সৈয়দপুর উপজেলা প্রশাসকের তত্ত্ববধানে গত ২১ জুন ২০১৬ ইং মঙ্গলবার সৈয়দপুর উপজেলায় আহলে সুন্নাত ওয়াল জামাআত ও ওহাবী তাবলীগ জামাতের মধ্যে এক মোনাজেরা হয়। নবী (দঃ) এর নাম মোবারক শুনে আঙ্গুল চুমে চোখে লাগানো যাবে কি যাবে না এ বিষয়ে সুন্নী ও ওহাবীদের এই মোনাজেরায় সুন্নী আলেমদের খুরদার যুক্তি আর দলিলের সামনে শোচনীয়ভাবে পরাজয় বরণ করে তাবলীগ ওহাবী জামাত।

এক পর্যায় পরাজিত তাবলীগ জামাতের আলেমরা মোনাজেরার বিচারক, উপজেলা নির্বার্হী অফিসার, উপজেলা চেয়ারম্যান, সৈয়দপুর থানা নির্বাহী অফিসার এর সামনে স্বীকার করতে বাধ্য হয় যে, নবী(দঃ) এর নাম মোবারক শুনে আঙ্গুল চুমে চোখে লাগানো একটি মুস্তাহাব আমল, একে বিদাত বলা যাবে না।
এর আগে সকাল থেকেই পূর্ব ঘোষিত এই মোনাজেরায় দেখার জন্য সকাল ১১.০০ টায় উপজেলা চত্ত্বরে মানুষ ভিড় করতে শুরু করে। উভয় পক্ষের লোকের দ্বারা উপজেলা চত্ত্বর কানায় কানায় পূর্ণ হয়ে যায়।
সুন্নীদের পক্ষে মোনাজেরায় অংশগ্রহন করেন, ড. সৈয়দ এরশাদ আহমেদ আল বোখারী, মুফতী শাহ আলম সাহেব, মুফতী আমীন সাহেব, মাওলানা হেলাল উদ্দিন সাহেব,
অপর পক্ষে ওহাবী তাবলীগ জামাতের পক্ষে অংশগ্রহন করেন মোহাম্মাদ হারুন বোখারী, আব্দুর রহমান সাহেব, ইমরান আলম সাহেব এবং মুফতী জাফর কাশমী।
উভয় পক্ষের চলা ১১টা থেকে বিকার ৩টা পর্যন্ত যুক্তি পাল্টা যুক্তির সুন্নী জামাতের খুরদার যুক্তি আর দলিলকে উপযুক্ত হওয়ায় বিচারকগন সুন্নী জামাতকে বিজয়ী ঘোষনা করেন। বিজয়ীবেশে সুন্নী জামাতের উলেমারা উপজেলা কক্ষ থেকে বের হয়ে আসলে অপেক্ষমান হাজার হাজার সুন্নী জামাতের শুভাকাঙ্খীগন ফুলের মালা দিয়ে তাদের বরণ করে নেন।লিখিত কাগজে সুন্নী জামাতের আলেমরা সই করেন। এছাড়া পরাজিত ওহাবী জামাতের সকল আলেমরা লিখিত কাগজে সই করে নবীর নাম মোবারক শুনে আঙ্গুল চুম্মন করাকে মেনে নেন এবং একে বিদাত বলা যাবে না বলে স্বীকার করেন। লিখিত কাগজে স্বাক্ষীরুপে সই করেন উপজেলা প্রশাসক আবু সালেহ মুসা জঙ্গী, উপজেলা চেয়ারম্যান জনাব জাওয়াদুল হক সরকার, সৈয়দপুর থানা অফিসার্স ইনচার্য জনাব আমিরুল ইসলাম।

উল্লেখ্য, নবীর নাম শুনে আঙ্গুল চুম্বন করা নিয়ে কিছুদিন আগে ডালপট্টি মসজিদের ইমাম ইনাম সাদী বিদাত বলে মন্তব্য করলে আহলে সুন্নাত ওয়াল জামায়াত এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে এর প্রতিবাদ জানায়। যা নিয়ে শহড়জুড়ে চরম উত্তেজনা বিরাজ করে। এরই পরিপ্রেক্ষিতে উপজেলা প্রশাসন উভয় পক্ষের আলেমদের মোনাজেরার আহবান জানায়। ফলাফল হিসেবে অনুষ্ঠিত মোনাজেরায় ওহাবীরা পরাজয় বরণ করে।

 

 

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.