আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ জুন ২০১৬, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ড্রাগন সোয়েটার, সিএসইতে গ্রীণ ডেল্টা

গেইনারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে (২২ জুন, বুধবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে বস্ত্র খাতের কোম্পানি ড্রাগন সেয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে  গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বুধবার ডিএসইতে ড্রাগন সোয়েটারের শেয়ারদর ৭.৬৩ শতাংশ বা ০.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ৭১ লাখ ৫১ হাজার ৯৪৩টি শেয়ার ২ হাজার ৭৪০ বার হাতবদল হয়। যার বাজার মূল্য ৯ কোটি ৫ লাখ ৭২ হাজার টাকা।

আজ এ কোম্পানির শেয়ারদর ১১.৯০ টাকা থেকে ১২,৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১২.৭০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২২.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ডেল্টা স্পিনিংয়ের দর বেড়েছে ৫ শতাংশ, সেন্ট্রাল ফার্মা সিউটিক্যালের ৪.৮৮ শতাংশ, মোজাফ্ফর হোসেন স্পিনিংয়ের ৪.৩০ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ৪ শতাংশ, ইবনে সিনার ৩.৯০ শতাংশ, ফুওয়াং ফুডসের ৩.৭৬ শতাংশ, সিএনএ টেক্সটাইলের ৩.৪৯ শতাংশ, রিলায়েন্স ইন্স্যুরেন্সের ৩.৩৫  শতাংশ এবং সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের  শেয়ারদর বেড়েছে ৩.০৩ শতাংশ।

সিএসইবুধবার সিএসইতে গীণ ডেল্টা ইন্স্যুরেন্সে শেয়ারদর ৮.৭৪ শতাংশ বা ৩.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এর মোট ২৪১টি শেয়ার ২ বার লেনদেন হয়।

এ দিন কোম্পানির শেয়ারদর ৪৭.৩০ টাকায় অপরির্বতীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৪০.২০টাকা এবং সর্বোচ্চ ছিল ৫৮ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে মাইডাস ফাইন্যানসের দর বেড়েছে ৮.৫৭ শতাংশ, ড্রাগন সোয়েটারের ৭.৬৩ শতাংশ, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৪৫ শতাংশ, রুপালি ব্যাংকের ৬.২৫ শতাংশ, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.২৫ শতাংশ, মোজাফ্ফর হোসেন স্পিনিংয়ের ৬.০১ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫.৮৮ শতাংশ, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালের ৫.৫৬  শতাংশ এবং এশিয়া এনভয় টেক্সটাইলের দর বেড়েছে ৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/সো

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.