আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুন ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসই’তে গেইনারের শীর্ষে ভ্যানগার্ড এএমএল ফান্ড, সিএসই’তে সোনার বাংলা ইন্স্যুরেন্স

গেইনারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (২৩ জুন, বৃহস্পতিবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে মিউচ্যুয়াল ফান্ড খাতের ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসই’তে ভ্যানগার্ড এএমএল ফান্ডের ইউনিট দর ৮.৭০ শতাংশ বা ০.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ৫ হাজার ইউনিট ৩ বার হাতবদল হয়। যার বাজার মূল্য ৫০ হাজার টাকা। আজ এর দর ১০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে এ ফান্ডের দর সর্বনিম্ন ছিল ৮.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৮ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আইসিবি’র দর বেড়েছে ৬.৫৬ শতাংশ, ফার্স্ট জনতা মিউচ্যুয়ার ফান্ডের ৬.৫২ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৫.৭৪ শতাংশ, তশরিফা ইন্ডাসট্রিজের ৫.৬৫ শতাংশ, বিডি ফাইন্যান্সের ৫.৪১ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ডের ৫.৩৬ শতাংশ, ন্যাশনাল ফিডের ৫.১৪ শতাংশ, বিচ হ্যাচারির ৫.১০  শতাংশ এবং খান ব্রার্দাসের শেয়ারদর বেড়েছে ৪.৯১ শতাংশ।

সিএসইবৃহস্পতিবার সিএসই’তে সোনার বাংলা ইন্স্যুরেন্সে শেয়ারদর ৮.৩৩ শতাংশ বা ১ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এর মোট ২৫০টি শেয়ার ২ বার লেনদেন হয়। একই দিনে কোম্পানির শেয়ারদর ১৩ টাকায় অপরির্বতীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১২টাকা এবং সর্বোচ্চ ছিল ১৭.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে নর্দান জেনারেল ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৭.৯১ শতাংশ, ভ্যানগার্ড এএমএল বিডি মিইচ্যুয়াল ফান্ড ওয়ানের ৭.৩২ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৬.৬৭ শতাংশ, তশরিফা ইন্ডাট্রিজের ৬.৫৩ শতাংশ, আইসিবি’র ৬.২৭ শতাংশ, গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের ৫.৮৮ শতাংশ, ড্যাফডিল কম্পিউটার্সের ৫.৮২ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৫.৫৬  শতাংশ এবং তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৫.৪৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/সো

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.