আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জুলাই ২০১৬, রবিবার |

kidarkar

শুরুতেই ৭ খাতে শতভাগ দর পতন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: ঈদের পরে লেনদেনের প্রথম কার্যদিবসে (১০ জুলাই) শুরুতেই পুঁজিবাজারে তালিকাভুক্ত  ৭ খাতে শতভাগ দরপতন লক্ষ্য করা গেছে। রোববার সকাল ১১টার দিকে দেশের প্রধাণ শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এমন অবস্থা দেখা যায়।

আজ শতভাগ দরপতনে থাকা খাত গুলো হল: সিমেন্ট, সিরামিক, ভ্রমণ ও অবকাশ, টেলিকমিউনিকেশন, চামড়া, সেবা ও আবাসন এবং আইটি।

সর্বশেষ তথ্যমতে, এসব খাতের মধ্যে সিমেন্ট খাতে থাকা ৭টি কোম্পানির মধ্যে আরামিট সিমেন্টের দর কমেছে ০.২০ টাকা, কনফিডেন্টস সিমিন্টের ০.৯০ টাকা, হাইডেলবার্গ সিমেন্টের ৪.১০ টাকা, লাফার্জ সুরমার ১.৯০ টাকা, মেঘনা সিমেন্টের ১.১০ টাকা, এমআই সিমেন্টের ১.৩০ টাকা এবং প্রিমিয়ার সিমেন্টের দর কমেছে ১ টাকা।

সিরামিক খাতের ৫টি কোম্পানির মধ্যে ফু-ওয়াং সিরামিকের দর কমেছে ০.৩০ টাকা, আরএকে সিরামিকের ০.৯০ টাকা এবং শাইন পুকুর সিরামিকের দর কমেছে ০.৩০ টাকা। এছাড়া মুন্নু সিরামিক এবং স্ট্যান্ডার্ড সিরমিকের কোন শেয়ার লেনদেন হয়নি।

ভ্রমণ ও অবকাশ খাতের ৪টি কোম্পানির মধ্যে পেনিনসুলা’র শেয়ার দর কমেছে ০.২০ টাকা, ইউনিক হোটেলের ১.১০ টাকা এবং ইউনাইটেড এয়ারের দর কমেছে ০.২০ টাকা। এবং বিডি সার্ভিসের কোন শেয়ার লেনদেন হয়নি।

টেলিকমিউনিকেশন খাতে থাকা সাবমেরিন ক্যাবলের দর কমেছে ২.৫০ টাকা এবং গ্রামীণ ফোনের দর কমেছে ৩.৭০ টাকা।

চামড়া খাতের এ্যাপেক্স ট্যানারীরর দর কমেছে ১.৯০ টাকা, বাটা সুয়ের ৫.৫০ টাকা, লিগ্যাসী ফুটওয়্যারের দর কমেছে ০.৯০ টাকা। এছাড়া এ্যাপেক্স ফুটওয়্যার এবং সমতা লেদারের কোন শেয়ার লেনদেন হয়নি।

সেবা ও আবাসন খাতে থাকা ৪টি কোম্পানির মধ্যে ইস্টার্ন হাউজিংয়ের দর কমেছে ১.২০ টাকা, সাইফ পাওয়ারটেকের ১ টাকা, সমরিতা হসপিটালের ০.৫০ টাকা এবং সামিট এ্যালায়েন্স পোর্টের দর কমেছে ১ টাকা।

এবং আইটি খাতে থাকা ৭টি কোম্পনির মধ্যে আমরাটেকের দর কমেছে ০.৪০ টাকা, অগ্নি সিস্টেমসের ০.৩০ টাকা, বিডি কমের ০.২০ টাকা, ড্যাফোডিল কম্পিউটার্সের ০.৭০ টাকা, ইনটেকের ০.৪০ টাকা, আইটিসি’র ০.৭০ টাকা এবং ইনফর্মেশন সার্ভিসের কোন শেয়ার লেনদেন হয়নি।

শেয়ারবাজারনিউজ/সো/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.