আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জুলাই ২০১৬, সোমবার |

kidarkar

ব্যাংক-জ্বালানী খাতে ভর করে বেড়েছে সূচক

bazar 2শেয়ারবাজার রিপোর্ট: দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক এবং বিদ্যুৎ ও জ্বালানী খাতের ওপর ভর করে সূচকে ইতিবাচক প্রবণতা এসেছে। আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে এ দুই খাতের অধিকাংশ কোম্পানির শেয়ারদর বেড়েছে। আর এ দুই খাতের কোম্পানির মার্কেট ওয়েট বেশি থাকায় এক্সচেঞ্জের সার্বিকসূচকও গতকালের তুলনায় বেড়েছে। 

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শুরু থেকে উত্থান-পতন লক্ষ করা গেলেও শেষ দিকে ঘুড়ে দাঁড়ায় বাজার। সোমবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ২৭২ কোটি টাকা।

এদিন ডিএসইতে দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫০৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৬ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৭টির, কমেছে ৮৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। আজ ডিএসইতে মোট ২৭২ কোটি ৭৫ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪৯৫ পয়েন্টে। ডিএসইশরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৫৯ পয়েন্টে। ওইদিন ডিএসইতে লেনদেন হয় মোট ২০৯ কোটি ৫৪ লাখ ৯২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৬৩ কোটি ২০ লাখ ৮৫ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪১৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৪ কোটি ৮৮ লাখ ৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু/ওহ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.