আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ জুলাই ২০১৬, মঙ্গলবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে উত্থান থাকলেও ১০ মিনিট পর পরতে থাকে এবং ৪০ মিনিট পর আবারও বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৫ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫২৪ পয়েন্ট। ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৫টির, কমেছে ৮১টির আর অপরিবর্তিত রয়েছে ৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এসময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৩৫ কোটি ৮১ লাখ ৩৯ হাজার টাকা।

এর আগের দিন অর্থাৎ সোমবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫০১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১০৬ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.২৯ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৫৯ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ৮৯ কোটি ৯৭ লাখ ৯৭ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৩১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৮৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৪০ লাখ ৭১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.