আজ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ জুলাই ২০১৬, বুধবার |



kidarkar

ট্রেনের মুখোমুখি সংঘর্ষ: নিহত ২৫

treenশেয়ারবাজার ডেস্ক: ইতালির দক্ষিণাঞ্চলে যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ২৫ আরোহীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় সকালে দক্ষিণাঞ্চলীয় শহর বারি ও বারলেত্তার মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ইতালির জাতীয় দৈনিক রিপাবলিকার বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সংকেত জটিলতায় ট্রেন দুটি এক লাইনে চলে আসে। দ্রুতগামী হওয়ায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ এড়ানো যায়নি। এতে দুটি ট্রেনেরই সামনের বেশ কয়েকটি বগি তীব্রভাবে ক্ষতিগ্রস্ত হয়। আর বগিগুলোতে থাকা যাত্রীদের ১২ জন ঘটনাস্থলেই নিহত হন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত একশ আরোহী।

এদিকে রয়টার্সের এক ভিডিওতে দেখা গেছে, লাইন থেকে বিচ্যুত অবস্থায় পড়ে রয়েছে দুটি ট্রেন। মুখোমুখি সংঘর্ষের কারণে দুই ট্রেনের সামনের অংশ চূর্ণ-বিচূর্ণ হয়েছে। স্থানীয় প্রশাসন প্রাথমিকভাবে ১০ জনের প্রাণহানির তথ্য নিশ্চিত করলেও সময়ের সঙ্গে সঙ্গে বেড়েছে নিহত যাত্রীর সংখ্যা।

রয়টার্স জানায়, ইতালির দক্ষিণাঞ্চলের এই রেললাইনে দিনে অন্তত ২০০ ট্রেন চলাচল করে। সংঘর্ষ এড়াতে এই লাইনগুলোতে অতিরিক্ত লাইনেরও ব্যবস্থা রয়েছে।

এদিকে দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী মাতিও রেনজি বলেছেন, ‘এখন আমাদের শোকের সময়, সময় কান্নারও।’ তিনি আরো জানান, এ ঘটনার কারণ খুঁজে না বের করা পর্যন্ত বিষয়টি নিয়ে তদন্ত চালিয়ে যাবে সরকার।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.