আজ: বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জুলাই ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

সাবেক সাংসদ রনির বিরুদ্ধে ইনডিপেনডেন্ট টেলিভিশনের মামলা

download (3)শেয়ারবাজার ডেস্ক: সাংবাদিক মারধরের ঘটনায় আওয়ামী লীগের সাবেক সাংসদ গোলাম মাওলা রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। আগামী ২০ অক্টোবর এ মামলায় সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে ঢাকার মহানগর হাকিম স্নিগ্ধা চক্রবর্তীর আদালতে এ অভিযোগ গঠন করা হয়।এর মধ্য দিয়ে এ মামলার বিচারকাজ শুরু হয়েছে।

এর আগে সাংসদ রনি মামলা থেকে অব্যাহতি চান। আদালত তা নাকচ করে অভিযোগ গঠন করেন।আদালত রনির কাছে জানতে চান, তিনি দোষী নাকি নির্দোষ। জবাবে তিনি নিজেকে নির্দোষ দাবি করেন।

২০১৪ সালের ২৬ জুন ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে রনির বিরুদ্ধে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আবু জাফর অভিযোগপত্র দাখিল করেন। পরবর্তী সময়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে একটি রিভিশন মামলার কারণে এ মামলার কার্যক্রম স্থগিত ছিল। পরে মামলার পূর্ণাঙ্গ শুনানি হলে বিচারক নিম্ন আদালতকে মামলাটি নিষ্পত্তি করতে নির্দেশ দেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ২০ জুলাই রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় সংসদ সদস্য গোলাম মাওলা রনির অফিসে সংবাদ সংগ্রহ করতে গেলে ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক ইমতিয়াজ সনি ও ক্যামেরাপারসন মহসিন মুকুলকে মারধর করে আটকে রাখা হয়। এ ঘটনায় শাহবাগ থানায় এমপি রনির বিরুদ্ধে একটি মামলা করেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের সহকারী ব্যবস্থাপক ইউনুস আলী।

এ মামলায় ২০১৩ সালের ২১ জুলাই রনি ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাঁর জামিন দেন। পরে ওই বছরের ২৪ জুলাই ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাঁর জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। রনি গ্রেপ্তারি পরোয়ানায় গ্রেপ্তার হলে একই বছরের ১০ সেপ্টেম্বর হাইকোর্ট তাঁর জামিন মঞ্জুর করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.