আজ: শনিবার, ২২ জুন ২০২৪ইং, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জুলাই ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

গুলেনের বাড়ি হবে পাবলিক টয়লেট!

gulan pic_136535শেয়ারবাজার ডেস্ক: তুরস্কের ব্যর্থ অভ্যুত্থানের সঙ্গে জড়িত হিজমত আন্দোলনের নেতা ফেতুল্লাহ গুলেনের বাড়িকে পাবলিক টয়লেট বানানো হচ্ছে।

বিতর্কিত লেখক গুলেন বর্তমানে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়াতে বসবাস করছেন। কিন্তু তুরস্কের যে শহরে বেড়ে ওঠেছেন সেখানে তার বাড়িটিকে পাবলিক টয়লেট পরিণত করা হবে। গুলেন অভ্যুত্থান চেষ্টায় জড়িত হওয়ায় স্থানীয় জনগণের দাবির পরিপ্রেক্ষিতে এ পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানা গেছে।

তুরস্কের স্থানীয় গণমাধ্যমগুলো এ খবর দিয়েছে।

যুক্তরাজ্য ভিত্তিক ডেইলি ইন্ডিপেনডেন্টের খবরে বলা হয়, তুরস্কের ইরজুরুম প্রদেশের করুকুক গ্রামে অবস্থিত গুলেনের পৈতিক বাড়িটিকে পাবলিক টয়লেটে পরিণত করা হচ্ছে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বলা হয়, ১৫ জুলাই অভ্যুত্থানচেষ্টা ঘটনার পর থেকে গুলেনের লেখা শত শত বই ওই বাড়ি থেকে বের করে নর্দমায়, নদীতে এবং রাস্তায় ফেলে দিয়েছে স্থানীয় জনতা। কোথাও কোথাও গুলেনের লেখা বই পুড়িয়ে দেয়া হয়েছে। তবে এ সব বই পুড়ানোর ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্থানীয় এক ইমামকে আটক করা হয়েছে বলে সিএনএন তুর্ক জানিয়েছে।

তুরস্কের সরকারপন্থী মিডিয়া বিয়ায গেজেটের বরাত দিয়ে প্রতিবেদনে আরো বলা হয়, স্থানীয় জনগণের দাবির পরিপ্রেক্ষিতে গুলেনের শৈশবের বাড়িটিকে পাবলিক টয়লেট বানানো হবে বলে স্থানীয় কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.