আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ জুলাই ২০১৬, শনিবার |

kidarkar

ফিরছেন আশরাফুল: তবে শর্তের বেড়াজাল

Mohammad Ashraful,

শেয়ারবাজার ডেস্ক: আগামী ১৩ আগস্ট আশরাফুলের ওপর ক্রিকেট নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। তবে পুরোপুরি নয় আংশিকভাবে উঠছে আশরাফুলের নিষেধাজ্ঞা। ফলে এখনই জাতীয় দলে বা বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে পারবেন না সাবেক এই অধিনায়ক।
১৩ আগস্ট নিষেধাজ্ঞা উঠে গেলে বিসিবির অধীনে আয়োজিত সব ঘরোয়া ক্রিকেট এবং আইসিসির অন্যান্য সদস্য দেশের বোর্ডের অধীনে প্রথম শ্রেণীর ক্রিকেট অপো নিম্ন মানসম্পন্ন প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন আশরাফুল। কিন্তু বিপিএল বা জাতীয় দলের হয়ে খেলার ওপর যে নিষেধাজ্ঞা তা আপাতত বহালই থাকবে। কেবল ২০১৮ সালে ১৩ আগস্টের পরই নিষেধাজ্ঞা থেকে পূর্ণাঙ্গ মুক্তি মিলবে আশরাফুলের। এরপরই জাতীয় দল, বিপিএল বা বিদেশী প্রথম শ্রেণীর ক্রিকেটে খেলতে বাধা থাকবে না তার। আশরাফুলের ব্রিটিশ আইনজীবী ইয়াসিন প্যাটেল পরিষ্কারভাবে জানান, ‘আশরাফুল ১৩ আগস্ট থেকে ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন। কিন্তু বিপিএল বা জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না।’
উল্লেখ্য, ২০১৩ সালের ১৩ আগস্ট প্রাথমিকভাবে আট বছরের জন্য নিষিদ্ধ হন আশরাফুল। পরে সেই নিষেধাজ্ঞা কমিয়ে পাঁচ বছরে আনা হয়। সাথে আরো একটা শর্ত জুড়ে দেয়া হয়। বিসিবি ও আইসিসির অধীনে আয়োজিত দুর্নীতিবিরোধী কর্মশালা ও ট্রেনিং প্রোগ্রামে নিয়মিত অংশ নিলে আরো দুই বছরের সাজা মওকুফ হবে আশরাফুলের।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.