আজ: রবিবার, ১৬ জুন ২০২৪ইং, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জুলাই ২০১৬, রবিবার |

kidarkar

এক ইসলামি ব্যাংকের দাপটেই লেনদেন ছাড়াল ৫’শ কোটি

bazar 2শেয়ারাবাজার রিপোর্ট: এক ইসলামি ব্যাংকের দাপটেই আজ দেশের প্রধাণ পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৫’শ কোটি টাকা অতিক্রম করেছে। মূল বাজারে কোম্পানির ২২ কোটি টাকার লেনদেন হলেও এক দিনেই ব্লক মার্কেটে কোম্পানির প্রায় ১০৪ কোটি ১৫ লাখ টাকার শেয়ারের লেনদেন হয়। আর এতে করে সূচক কমলেও দেড় মাস পর আবার ৫’শ কোটি টাকার লেনদেন হল ডিএসই’তে।

 এদিকে, সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকে উত্থান থাকলেও একটু পরে ধীরে ধীরে পরতে থাকে সূচক এবং শেষ দিকে ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যহত হয় বাজার। রোববার সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫০২ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৯ পয়েন্টে এবং ডিএসই সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৫ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৫০২ কোটি ৯৫ লাখ ২৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১১১১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৪২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৭১ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩৭৫ কোটি ৫৭ লাখ ৯৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১২৭ কোটি ৩৭ লাখ ২৭ হাজার টাকা বা ৩৩.৯১ শতাংশ।

এদিকে, দিনশেষ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪৭১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৪ কোটি ৩৫ লাখ ৯৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.