আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ সেপ্টেম্বর ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

প্রবাসীদের জন্য সুখবর, জেনে নিন

download-1শেয়ারবাজার ডেস্ক: প্রবাসীদের সমস্যা সমাধানে চালু হলো প্রবাসবন্ধু কল সেন্টার এর ফলে এখন থেকে প্রবাসী বাংলাদেশিরা যেকোনো সমস্যা তাৎক্ষণিকভাবে বাংলাদেশে সরাসরি জানাতে পারবেন। সে অনুযায়ী সমস্যা সমাধানের উদ্যোগ নেবে মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) ইস্কাটনের প্রবাসীকল্যাণ ভবনে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম কল সেন্টারের উদ্বোধন করেন। প্রবাসীদের জন্য যে নম্বরটি সার্বক্ষণিক চালু থাকবে সেটি হলো
প্রবাসীকল্যাণ সচিব বেগম শামছুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রকল্পের মহাপরিচালক কবির বিন আনোয়ারসহ প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
 
প্রাথমিকভাবে সৌদি আরব, মালয়েশিয়া ও জর্ডানে বসবাসরত কমপক্ষে ২৫ লাখ প্রবাসীর জন্য প্রবাসবন্ধু কল সেন্টারের সেবা দেওয়া হচ্ছে। পর্যায়ক্রমে সব দেশের জন্য এটি চালু করা হবে।
 
প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের কারিগরি সহযোগিতায় ওয়েজ আনার্স কল্যাণ বোর্ড এ কল সেন্টার করছে।
 
প্রবাসীকল্যাণ মন্ত্রী বলেন, এ কল সেন্টারের মাধ্যমে প্রবাসী বাংলাদেশি যারা দেশের অর্থনীতিতে সহায়তা করছেন, তারা সরাসরি তাদের যেকোনো অভিযোগ, পাসপোর্ট-সংক্রান্ত সমস্যা, মৃতদেহ পরিবহন ও দাফন সংক্রান্ত বিষয়, মৃত্যুজনিত ক্ষতিপূরণ, মেধাবী সন্তানদের বৃত্তি, আইনগত তথ্য ও সেবা, অসুস্থ কর্মীদের আর্থিক সহায়তা, প্রবাসে আটক কর্মীদের মুক্ত করাসহ নানা বিষয়ে কথা বলতে পারবেন। দেশে থাকা তাদের স্বজনরাও এ কল সেন্টারের সুবিধা নিতে পারবেন।
 
আপাতত শুধু সকাল নয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত কল সেন্টারটিতে কল করা যাবে।
 
বেগম শামছুন নাহার বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে যে প্রচেষ্টা বর্তমান সরকার করে যাচ্ছে, প্রবাসবন্ধু কল সেন্টার তারই একটি উদ্যোগ।
 
এ কল সেন্টারের নম্বর ছাড়াও প্রবাসীরা ম্যাসেঞ্জার, ভাইবার, ইমো, হোয়াটসঅ্যাপে নম্বরে যোগাযোগ করতে পারবেন।
শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.