আজ: বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ ফেব্রুয়ারী ২০১৭, সোমবার |

kidarkar

দুই ঘন্টায় লেনদেন হয়নি ১৭ কোম্পানির

DSE_ডিএসইশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর দুই ঘন্টায় (সাড়ে ১২টা পর্যন্ত) সূচক বেশ ভাল অবস্থায় বাড়ে। তবুও এ সময়ে ১৭ কোম্পানির কোন শেয়ার লেনদেন হয়নি। কোম্পানিগুলো হল: আজিজ পাইপস, ব্যাটবিসি, বার্জার পেইন্টস, বিআইএফসি, দুলামিয়া কটন, গ্ল্যাক্সোস্মিথ ক্লাইন, জুট স্পিনার্স, কেএন্ডকিউ, প্রাইম টেক্সটাইল, রেকিট বেনকিজার, রিলায়েন্স ইন্স্যুরেন্স, সমতা লেদার, সাভার রিফ্যাক্টরীজ, শ্যামপুর সুগার, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, সানলাইফ ইন্স্যুরেন্স, ঝিলবাংলা সুগার।

সর্বশেষ তথ্য অনুযায়ী, এসব কোম্পানির মধ্যে আজিজ পাইপসের শেয়ার সবর্বোচ্চ ৬৫.৫০ টাকা দরে ১৩০টি শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ৬৯.৪০ টাকা দরে ১০০ শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও প্রথম দুই ঘন্টায় কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৬৫.৮০ টাকা।

ব্যাটবিসি’র সবর্বোচ্চ ২৪৮৪.১০ টাকা দরে ২২টি শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ২৪৯৯.৫০ টাকা দরে ৫টি শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ২৪৮২.২০ টাকা।

বার্জার পেইন্টসের সবর্বোচ্চ ২২৭০ টাকা দরে ১টি শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ২৩৪৯.৯০ টাকা দরে ৫০ শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ২২৭১ টাকা।

বিআইএফসি’র সবর্বোচ্চ ৯.৪০ টাকা দরে ৫ হাজার শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ৯.৭০ টাকা দরে ১ হাজার শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৯.৩০ টাকা।

দুলামিয়া কটনের সবর্বোচ্চ ৮.২০ টাকা দরে ৩ হাজার শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ৯.২০ টাকা দরে ১ হাজার শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৮.৫০ টাকা।

গ্ল্যাক্সোস্মিথ ক্লাইনের সবর্বোচ্চ ১৫৬২ টাকা দরে ১ শত শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ১৫৭০ টাকা দরে ১০টি শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ১৫৫৮.৬০ টাকা।

জুট স্পিনার্সের সবর্বোচ্চ ৫১.৮০ টাকা দরে ২০টি শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ৫৮.৯০ টাকা দরে ১০০ শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৫৩.৯০ টাকা।

কেএন্ডকিউ’র সবর্বোচ্চ ৩৭.৭০ টাকা দরে ১ হাজার শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ৩৯.৯০ টাকা দরে ৯০ শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৩৮.৬০ টাকা।

প্রাইম টেক্সটাইলের সবর্বোচ্চ ২৪.১০ টাকা দরে ১ হাজার ৮ শত শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ২৫.৪০ টাকা দরে ২ হাজার ৯৪৫ শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ২৪.১০ টাকা।

রেকিট বেনকিজারের সবর্বোচ্চ ১৫৪০ টাকা দরে ১০টি শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ১৫৫০ টাকা দরে ৮টি শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ১৫৪২ টাকা।

রিলায়েন্স ইন্স্যুরেন্সের সবর্বোচ্চ ৫১ টাকা দরে ১ হাজার ৫০টি শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ৫২.৮০ টাকা দরে ৩ শত শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৫১.৭০ টাকা।

সমতা লেদারের সবর্বোচ্চ ২৭.৩০ টাকা দরে ১ শত শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ২৯ টাকা দরে ২৪১টি শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ২৯ টাকা।

সাভার রিফ্যাক্টরীজের সবর্বোচ্চ ৫১ টাকা দরে ৭০টি শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ৫৭ টাকা দরে ৫০ শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৫২.১০ টাকা।

শ্যামপুর সুগারের সবর্বোচ্চ ১৯.৫০ টাকা দরে ১৫০টি শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ২১.৬০ টাকা দরে ৫ শত শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ২১.৩০ টাকা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের সবর্বোচ্চ ১৭.৮০ টাকা দরে ৫ শত শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ১৮.৯০ টাকা দরে ২ হাজার শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ১৭.৯০ টাকা।

সানলাইফ ইন্স্যুরেন্সের সবর্বোচ্চ ২১.৭০ টাকা দরে ৩৩৫ শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ২৩ টাকা দরে ১ হাজার শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ২১.৭০ টাকা।

এবং ঝিলবাংলা সুগারের সবর্বোচ্চ ৩৩ টাকা দরে ৮ শত শেয়ার ক্রয় এবং সর্বনিম্ন ৩৪.৯০ টাকা দরে ৫২০টি শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৩৪.৩০ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.