আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার |

kidarkar

বাটা সুর ডিভিডেন্ড ঘোষণা

bata shoes বাটা সুশেয়ারবাজার রিপোর্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের বাটা সু লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ২২৫ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। সবমিলিয়ে ২০১৬ অর্থবছরের জন্য বাটা সু ৩৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ  ২৭ এপ্রিল অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৬.২৪ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২৫৯.৯৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ৭৮.৬৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২০ জুন সকাল সাড়ে ১০টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গণ, টঙ্গী, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ মে।

উল্লেখ্য, এর আগের বছর অর্থাৎ ২০১৫ সমাপ্ত অর্থবছরে জন্য ১০৫ শতাংশ ক্যাশ এবং ২১৫ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশসহ মোট ২২৫ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিলো। যা আগের বছর একই সময় ইপিএস ছিল ৬০.৮০ টাকা, এনএভি ছিল ২১৬.৭৪ টাকা এবং এনওসিএফপিএস ছিল ৪৩.২৭ টাকা।

শেয়ারবাজারনিউজ/ এম.আর

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.