আজ: মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২ইং, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার |


kidarkar

৫ খাতের শেয়ার কিনছেন বিনিয়োগকারীরা


bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ৫ খাতের ক্রয় চাপে টানা বাড়তে থাকে সূচক। খাতগুলো হলো: সিরামিক, বস্ত্র, আইটি, বিবিধ এবং ওষুধ ও রসায়ন। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬১ কোটি টাকা।

আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২২৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২২৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৭টির, দর কমেছে ৫৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৬১ কোটি ৯১ লাখ ৪৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার ১২ টার দিকে ব্রড ইনডেক্স ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬১৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করে ২২১১ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৪৬৭ কোটি ৮০ লাখ ৭৫ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬৬১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, দর কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১১৫ কোটি ৯৯ লাখ ৪৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.