আজ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ সেপ্টেম্বর ২০১৭, শনিবার |



kidarkar

জাতিসংঘের পুরস্কার পাচ্ছেন সোনিয়া বশির কবির

micsoft_soniaশেয়ারবাজার ডেস্ক: জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে ভূমিকা রাখায় পুরস্কৃত হচ্ছেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির। আগামী ২১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিতব্য ‘ইউনাইটেড ন্যাশনস গ্গ্নোবাল কম্প্যাক্ট লিডারস সামিট ২০১৭’ শীর্ষক আয়োজনে তার হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

সোনিয়া বশির কবির ছাড়াও একই বিভাগে আরও নয়জন পুরস্কৃত হচ্ছেন। প্রতি বছর এসডিজি নেতৃত্বদানকারীদের একটি দলকে নিয়ে বিশেষ দিন উদযাপন করে জাতিসংঘ গ্গ্নোবাল কম্প্যাক্ট।

জাতিসংঘের গ্গ্নোবাল ইম্প্যাক্ট প্রধান নির্বাহী কর্মকর্তা লিজ কিংগো বলেন, বৈশ্বিক সামাজিক সমস্যা সমাধানে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো কীভাবে ভূমিকা রাখতে পারে, তা কাজের মাধ্যমে প্রমাণ করেছে নির্বাচিতরা। এর মধ্যে তথ্যপ্রযুক্তিতে নারীর অংশগ্রহণে সোনিয়া বশির কবির দক্ষ একজন নারী। ডিজিটাল স্বাক্ষরতা সম্পর্কিত বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তিনি তথ্যপ্রযুক্তি খাতে নারীদের এগিয়ে নিতে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। নারীদের ডিজিটাল শিক্ষার ক্ষমতায়নে ভূমিকা রাখায় সোনিয়া বশির কবিরকে সম্মানসূচক এ পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়েছে।

এ বিষয়ে সোনিয়া বশির কবির বলেন, জাতিসংঘের গ্গ্নোবাল কম্প্যাক্ট দল ২০১৭ সালের এসডিজি নেতৃত্বদানকারী হিসেবে আমাকে নির্বাচিত করায় অত্যন্ত সম্মানিত বোধ করছি। প্রযুক্তিতে দেশের নারীদের অনুপ্রাণীত ও সক্ষমতা বৃদ্ধিতে আমার কর্মযজ্ঞ অব্যাহত থাকবে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.