আজ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ নভেম্বর ২০১৭, বুধবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ২৫৮ কোটি টাকা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। এরপর ২৫ মিনিট পর থেকে বিক্রয় চাপে সূচকের হ্রাস পেলেও ঘন্টাখানিক পরে ক্রয়ের চাপে ফের সূচক উধ্বমূর্খী প্রবনতায় ফিরতে থাকে। এ সময় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা ধরি গতি দেখা গেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৫৮ কোটি টাকা।

আজকের দুপুরের বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২১১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, দর কমেছে ৯৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৫৮ কোটি ৫২ লাখ ১৯ হাজার টাকা।

অথচ এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৬১১৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৩২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ২২১০ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৫৭ কোটি ৫৫ লাখ ১৭ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫০৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, দর কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ১২ লাখ ৩৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.