আজ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার |

kidarkar

আমান কটনের কাট-অফ প্রাইস ৩৫ টাকা ছাড়িয়েছে

aman cotton fibrousশেয়ারবাজার রিপোর্ট: আমান কটন ফাইবার্সের কাট-অফ প্রাইস ৩৫ টাকা ছাড়িয়েছে। অর্থাৎ ৩৫ টাকা পর্যন্ত বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের জন্য নির্ধারিত ৫০ কোটি টাকার শেয়ার বিক্রি সম্পন্ন হয়েছে। আর বিডিংয়ের বাকি সময়ে ৩৫ টাকার উপরে যত বিড হবে, ততই বাড়তে থাকবে কাট-অফ প্রাইসের দর।

বিডিংয়ের বৃহষ্পতিবার বিকাল ৪টা পর্যন্ত সময়ে এ চিত্র দেখা গেছে। আজ বিকাল ৫টা পর্যন্ত বিডিং চলবে।

এই সময় বসুন্ধরার শেয়ারে ৪৪৬জন বিডার অংশগ্রহণ বা বিড করেছেন। এরমেধ্যে ৮ জন ৩৫ টাকা বিড করেছেন। সর্বোচ্চ ৫৬ টাকায় একজন বিড করেছেন।

আইপিও বুকবিল্ডিং আইন অনুযায়ী যোগ্য বিনিয়োগকারীদের জন্য নির্ধারিত টাকার শেয়ার বিডিংয়ে সর্বোচ্চ শেয়ার দর থেকে ক্রমান্বয়ে নীচের দিকে যে শেয়ার দরে বিক্রি সম্পন্ন হবে সে দরে কাট-অফ প্রাইস নির্ধারণ হবে।

এদিকে কোম্পানিটি শেয়ারবাজার থেকে ৮০ কোটি টাকা সংগ্রহ করবে। এরমধ্যে ৫০ কোটি টাকা বিডিংয়ের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে বিতরণ করা হবে। যা এরইমধ্যে ৫৬ টাকা থেকে ৩৫ টাকায় বিডিংয়ে কাভার হয়েছে। অর্থাৎ প্রতিষ্ঠানটির কাট-অফ প্রাইস সর্বনিম্ন ৩৫ টাকা নিশ্চিত করেছে।

কাট-অফ প্রাইস তথা যে দামে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত কোটার শেয়ার বিক্রি শেষ হবে, সেই দামের ১০ শতাংশ কমে সাধারণ বিনিয়োগকারীরা শেয়ার কিনতে পারবেন।

পুঁজিবাজার থেকে সংগ্রহ করা অর্থের একটি বড় অংশ দিয়ে কারখানায় আধুনিক মেশিনারি স্থাপন করা হবে। এতে ব্যয় করা হবে ৪৯ কোটি ৩৭ লাখ ৯৮ হাজার টাকা।

কোম্পানিটি জানায়, আইপিওতে উত্তোলিত অর্থ থেকে ১৭ কোটি ১২ লাখ টাকা ব্যয় হবে ঋণ পরিশোধে। ওয়ার্কিং মূলধন হিসাবে ব্যয় করা হবে ১০ কোটি টাকা। আর আইপিওতে ব্যয় হবে সাড়ে ৩ কোটি টাকা। কোম্পানির প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য হবে ১০ টাকা।

৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরের কোম্পানিটির স্থায়ী সম্পদের পুনর্মূল্যায়নসহ নিট সম্পদ মূল্য হয়েছে ৩৫ টাকা ৬৩ পয়সা। বিগত ৫ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি গড় আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪৯ পয়সা।

আমান কটন ফাইবার্স লিমিটেড সুতা উৎপাদনকারী প্রতিষ্ঠান। কোম্পানিটি কটন, পলিস্টার, সিল্কসহ অন্য ফাইবার উৎপাদন করে।

আমান কটন ফাইবার্স লিমিটেডকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর ইস্যুর রেজিস্টারের দায়িত্বে আছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টস লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.